ইকো-নেটওয়ার্ক যবিপ্রবি টীমের উদ্যোগে শিশুদের স্বাস্থ্য সুরক্ষা কর্মশালা

ইকো-নেটওয়ার্ক যবিপ্রবি টীমের উদ্যোগে শিশুদের স্বাস্থ্য সুরক্ষা কর্মশালা


শেখ সাদী ভূইয়া  (যবিপ্রবি ) :

প্রাথমিক স্কুলের শিক্ষার্থীদের স্বাস্থ্য বিষয়ক সচেতনতা বৃদ্ধি,  নিরাপদ খাবার পানি ব্যবহার, স্যানিটেশন ও ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা নিয়ে কর্মশালা করলো ইকো-নেটওয়ার্ক যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) টীম ।

২০ আগস্ট শনিবার সকাল ৯ ঘটিকায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্কুলে প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে কর্মশালাটির আয়োজন করা হয়।

এই বিষয়ে দলনেতা সজীবুর রহমান বলেন, আমরা মূলত শিশুদের ছোটবেলা থেকেই নিরাপদ পানি ব্যবহার, পয়ঃনিষ্কাশন ও বাক্তিগত স্বাস্থ্য বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য এই কর্মশালার আয়োজন করেছি। শিশুরা কিভাবে নিজেদের পানিবাহিত রোগ থেকে বাঁচাতে পারে এবং ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষার জন্য তাদের করণীয় কাজগুলোকে আমরা হাতে-কলমে শিক্ষা দিয়েছি।শিশুদের আগ্রহ ও কৌতূহল প্রবণতাকে কাজে লাগিয়ে তাদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে চাই। এতে করে তারা যেমন এইসব রোগে কম আক্রান্ত হবে পাশাপাশি পরিবারের সদস্য সহ অন্যদেরও সচেতন করতে পারবে।

এসময় উপস্থিত ছিলেন বাইতুন নাহার, প্রজ্ঞা চৌধুরী,ঐশী ব্যানার্জি,আবির হাসান, মুরাদ হাসান,সায়মা বিনতে জামান,মেহেদি হাসান ইমন,জোয়ানা মুনজারিন,মোস্তাকিম হাসনাত, তানজিলা হোসাইন ,রাইসা হাসান

সাফিনা আফরিন,ফারজানা ফারহান,জহিরুল ইসলাম,লামিয়া আক্তার,মোহনা আক্তার, তিথি কুন্ডু, মোঃ আল শাহরিয়ার।  

উল্লেখ্য যে ,ইকো-নেটওয়ার্ক মূলত ১৭ টি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার মধ্যে চারটি লক্ষ্য নিয়ে বিশ্বব্যাপী কাজ করে।

Share This Post