ইউরোর সেরা খেলোয়াড়কে ফ্রিতে পেল পিএসজি

ইউরোর সেরা খেলোয়াড়কে ফ্রিতে পেল পিএসজি

সদ্য ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপজয়ী ইতালির গোলরক্ষক ও টুর্নামেন্টের সেরা খেলোয়াড় জিয়ানলুইজি দোন্নারুম্মাকে ফ্রি ট্রান্সফারে দলে ভিড়িয়েছে পিএসজি।
স্বাগতিক ইংল্যান্ডকে টাইব্রেকারে হারিয়ে তারা ৫৩ বছর পর দ্বিতীয়বারের মতো ইতালির ইউরো জেতার পেছনে অন্যতম কারিগর ছিলেন দোন্নারুম্মা।

হয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়। তবে এর আগেই ইতালিয়ান জায়ান্ট এসি মিলান ছেড়ে দিয়েছিলেন তিনি। সুযোগটা কাজে লাগিয়ে তাকে ডেকে নিল ফরাসি জায়ান্টরা।চুক্তির মেয়াদ শেষ হওয়ায় আগেই মিলান ছাড়ার কথা জানিয়েছিলেন ২২ বছর বয়সী দোন্নারুম্মা। অন্য যেকোনো সময় হলে জিয়ানলুইজি দোন্নারুম্মার জন্য পিএসজি মালিকের পকেট থেকে নিশ্চিতভাবেই কয়েক কোটি ইউরো খরচ হয়ে যেত। কিন্তু এসি মিলানের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় দোন্নারুম্মা এখন ফ্রি এজেন্ট। তাই বিনা খরচেই বর্তমান সময়ের অন্যতম সেরা গোলরক্ষককে পেয়ে গেল পিএসজি। ফরাসি ক্লাবটির সঙ্গে তার চুক্তি হয়েছে ৫ বছরের।
দোন্নারুম্মার বয়স মাত্র ২২ হলেও এরই মধ্যে ইতালি জাতীয় দলের হয়ে খেলে ফেলেছেন ৩৩টি ম্যাচ। সিনিয়র ক্যারিয়ারে তার ম্যাচসংখ্যা ২৫১টি।  সর্বশেষ এসি মিলানের হয়ে শুধুমাত্র একটি ম্যাচ বাইরে ছিলেন। দীর্ঘ ৭ বছর পর মিলানের চ্যাম্পিয়নস লিগে প্রত্যাবর্তনে তিনি বড় অবদান রেখেছিলেন। এবার তিনি যোগ দিলেন জর্জিনিয়ো উইনালদাম, হাকিমি এবং সার্জিও রামোসদের দলে।
দোন্নারুম্মা আসায় পিএসজির নিয়মিত গোলরক্ষক কেইলর নাভাসের জন্য দলে জায়গা ধরে রাখা কঠিন হয়ে গেল। কারণ কোস্টারিকান গোলরক্ষকের চেয়ে তরুণ দোন্নারুম্মার সাম্প্রতিক পারফরম্যান্স বেশি নজরকাড়া। তাছাড়া ইতালিয়ান গোলরক্ষকের চুক্তির মেয়াদও বেশিদিনের। এখন দেখার বিষয় পিএসজির পোস্ট সামলানোর দায়িত্ব কার হাতে পড়ে।

Share This Post