আস্তানায় ডগ স্কোয়াডের তল্লাশি, আশপাশে কড়া নিরাপত্তা

আস্তানায় ডগ স্কোয়াডের তল্লাশি, আশপাশে কড়া নিরাপত্তা

রাজধানীর মোহাম্মদপুর এলাকার বসিলায় একটি জঙ্গি আস্তানা ভোর থেকে ঘিরে রেখেছে র‌্যাব-২। আস্তানা থেকে এ পর্যন্ত এক জঙ্গিকে আটক করেছে র‌্যাব। ভেতরে একাধিক জঙ্গি থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পুলিশের এ এলিট বাহিনীর অভিযান এখনো চলমান রয়েছে।

জঙ্গি আস্তানা ঘিরে আশেপাশের এলাকার পুরো নিয়ন্ত্রণ নিয়েছে র‌্যাব। আশেপাশের ভবনে থাকা লোকজনদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। ডগ স্কোয়াড দিয়ে আস্তানাটিতে তল্লাশি শুরু করা হয়েছে। বোমা নিষ্ক্রিয়করণ দল ও ফরেনসিক টিমও ঘটনাস্থলে রয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে র‌্যাব সদরদপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সরেজমিনে দেখা যায়, মোহাম্মদপুর চার রাস্তার মোড় থেকে বসিলা ব্রিজের আগে ডান পাশে একটি গলির দুইশ গজ দূরে সাদা রঙের একটি চারতলা ভবন জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রেখেছে র‌্যাব সদস্যরা। ভবনটির দুইতলা থেকে সকাল সাড়ে ৭টায় একজনকে বের করে আনা হয়েছে।

জঙ্গি আস্তানা ঘিরে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ভবনটির আশপাশের এলাকা নিরাপত্তা বলয়ে ঢেকে ফেলেছেন র‌্যাব সদস্যরা। এলাকায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে এবং স্থানীয়দেরও ঘর থেকে বের না হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া যেসব উৎসুক জনতার জঙ্গি আস্তানা দেখতে এসেছেন তাদেরকে ঘটনাস্থল থেকে ফিরিয়ে দেওয়া হচ্ছে।

ঘটনাস্থলে র‌্যাবের কমপক্ষে শতাধিক সদস্য জঙ্গি আস্তানা ঘিরে তাদের কার্যক্রম পরিচালনা করছে। এছাড়া আস্তানার আশপাশের এলাকায় কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন না ঘটে, সেজন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ঘটনাস্থলে আভিযানিক দলে থাকা র‌্যাবের একাধিক সদস্যের সঙ্গে কথা বলে জানা যায়, আস্তানাটির ভেতরে এখন র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ও ফরেনসিক টিম অভিযান পরিচালনা করছে। তবে ভেতরে আর কোনো জঙ্গি বা বিস্ফোরক আছে কিনা, তা এখনো নিশ্চিত করে কেউ জানাতে পারেননি।

Share This Post