আরিয়ানের ‘কয়েদি নম্বর ৯৫৬’

আরিয়ানের ‘কয়েদি নম্বর ৯৫৬’

মাদক মামলায় গ্রেফতার হয়ে জেলে রয়েছেন শাহরুখ খানের পুত্র আরিয়ান খান। সাধারণ কয়েদিদের মতো তিনিও পেয়েছেন নম্বর।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মুম্বাইয়ের আর্থার রোড জেলে কয়েদিদের নম্বর দেওয়া হয়েছে। সেই তালিকায় আরিয়ানের ‘কয়েদি নম্বর ৯৫৬’।মুম্বাই সেন্ট্রাল জেল তথা আর্থার রোড জেলে এক সপ্তাহ হয়ে গেল আরিয়ানের। একই দিনে প্রমোদতরীর মাদক মামলায় আরিয়ানের জামিনের আবেদন স্থগিত রেখেছে আদালত। আগামী ২০ অক্টোবর পর্যন্ত আর্থার রোড জেলেই থাকতে হবে আরিয়ানসহ মাদক মামলায় গ্রেফতার অনান্যদের।  
জেল সুত্র বলছে, নতুন জায়গায় মানিয়ে নিতে যথেষ্ট অসুবিধায় পড়ছেন আরিয়ান। মাদক মামলায় গ্রেফতার হওয়া আসামিদের পৃথক ব্যারাকে রাখা হয়েছে।
জেলে বাইরে থেকে খাবার পাঠানোর নিয়ম নেই। তাই জেলের খাবারই খেতে হচ্ছে আরিয়ানদের। কিন্তু প্রথম কয়েকদিন জেলের খাবার না খেলেও ইদানীং সেই খাবার খেতে বাধ্য হচ্ছেন আরিয়ান।  
আর্থার রোড জেলের সকাল ৬টার মধ্যে ঘুম থেকে উঠে পড়তে হয় আরিয়ানদের। সকাল ৭টায় নাস্তা পরিবেশন করা হয়। সকাল ১১টায় দুপুরের খাবার। সন্ধ্যা ৬টার মধ্যে রাতে খাবার খেয়ে নিতে হয়। তারপর থেকে বন্ধ হয়ে যায় জেলের ব্যারাক।
এছাড়া বিকেলে জেলের মধ্যেই একটি খোলা জায়গায় ঘোরাঘুরি করেন কয়েদিরা। আরিয়ানও সেখানে যাচ্ছেন নিয়মিত।
মাদককাণ্ডে দীর্ঘ ১৬ ঘণ্টা জেরার পর গত ৩ অক্টোবর বিকেলে আরিয়ানকে গ্রেফতার দেখায় এনসিবি। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি এনডিপিএসের ৮সি, ২০বি, ২৭, ২৯ ও ৩৫ ধারায় মামলা করা হয়েছে। আরিয়ানের পক্ষে আইনি লড়াই চালাচ্ছেন মুম্বাইয়ের অন্যতম শীর্ষ আইনজীবী সতীশ মানশিন্ডে ও জ্যেষ্ঠ আইনজীবী অমিত দেশাই।

Share This Post