“আন্তর্জাতিক স্তন ক্যান্সার সচেতনতা মাস” উপলক্ষে আইপিডিসি এর ফান্ড রাইজিং ফুটবল টুর্নামেন্ট

“আন্তর্জাতিক স্তন ক্যান্সার সচেতনতা মাস” উপলক্ষে আইপিডিসি এর ফান্ড রাইজিং ফুটবল টুর্নামেন্ট

বাংলাদেশে প্রতি এক লক্ষ নারীর মধ্যে প্রায় ২৩ জন স্তন ক্যান্সারে আক্রান্ত, বর্তমানে দেশে ব্রেস্ট ক্যানসারকে সবচেয়ে ধ্রুত বর্ধনশীল ক্যান্সার হিসেবে আখ্যায়িত করা হয়ে থাকে। অক্টোবর “আন্তর্জাতিক স্তন ক্যান্সার সচেতনা মাস”, উপলক্ষে বাংলাদেশ ক্যান্সার এইড ট্রাস্ট (ব্যনক্যাট) এবং পরিবর্তন করির যৌথ উদ্যোগে মাসব্যাপী স্তন ক্যান্সার সচেতনতা প্রচারণা করা হয়েছে। গতকাল (৩০ অক্টোবর ২০২১) ঢাকার পুর্বাচলে আইপিডিসি ফাইন্যান্সের সহযোগিতায় দিনব্যাপী ওয়েলনেস কার্নিভাল আয়োজনের মাধ্যমে এই প্রচারণার আনুষ্ঠানিক সমাপনী ঘোষণা করা হয়।
এসময় ব্যানক্যাট এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আনিস এ খান, আইপিডিসি এর ব্যাবস্থাপনা পরিচালক মমিনুল ইসলাম, পরিবর্তন করির প্রতিষ্ঠাতা আহসান ভুঁইয়া সহ এই প্রচারণায় সহযোগী অন্যান্য প্রতিষ্ঠানের উদ্বর্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
ওয়েলনেস কার্নিভালে দিনব্যাপী ফান্ড রাইজিং ফুটবল ট্যুর্নামেন্ট, ওয়েলনেস কর্মশালা, সচেতনতা বিষয়ক বিভিন্ন সেবা এবং পণ্যের প্রদর্শন, সঙ্গীত সন্ধ্যা ইত্যাদির আয়োজন করা হয়। ব্যানক্যাট এবং পরিবর্তন করি আয়োজিত মাস ব্যাপী প্রচারণায় আইপিডিসির পাশাপাশি সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ছিল আমিশী, ব্র্যাক ব্যাংক তারা, কার্নিভাল কেয়ার, ফগ, ফুডপান্ডা, ইবিএল উইমেন ব্যাংকিং, গরুর ঘাস, হেলদি বেঙ্গল, ম্যাডসেফ, মোর্শেদ মিশুর ইলাস্ট্রেশন, এমটিবি, ওএসএসইউএম, এবং টুয়েলভ।

Share This Post