অতীতের মতো ভবিষ্যতেও ভারত-বাংলাদেশ সম্পর্ক অব্যাহত থাকবে: বিক্রম দোরাই স্বামী

অতীতের মতো ভবিষ্যতেও ভারত-বাংলাদেশ সম্পর্ক অব্যাহত থাকবে: বিক্রম দোরাই স্বামী

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাই স্বামী বলেছেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কারণেই মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বর্তমান সময়েও ভারত সরকার বাংলাদেশের পাশে থেকে সহযোগিতা করে যাচ্ছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। শনিবার (৪ সেপ্টেম্বর) টাঙ্গাইলের মির্জাপুরে শহীদ দানবীর রণদা প্রসাদ সাহা প্রতিষ্ঠিত কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শনে এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে এসব কথা বলেন।
ভারতীয় হাই কমিশনার বলেন, শহীদ দানবীর রণদা প্রসাদ সাহা ছিলেন সত্যিকারের একজন দেশপ্রেমিক ও মহামানব। তিনি স্বাস্থ্য, চিকিৎসা, শিক্ষা ও বিভিন্ন সেবাধর্মী প্রতিষ্ঠান গড়ে তুলে মানব কল্যাণে বিরল দৃষ্টান্ত রেখে গেছেন যার সুফল ভোগ করছেন দেশের অসহায় মানুষ। বর্তমানে আরপি সাহার পরিবার সেবাধর্মী প্রতিষ্ঠানগুলো ধরে রেখেছেন।

কুমুদিনী হাসপাতাল, কুমুদিনী উইমেনস মেডিকেল কলেজ, ভারতেশ্বরী হোমস, কুমুদিনী ফার্মা, বিশ্ববিদ্যালয়, কুমুদিনী হ্যান্ডিক্রাফ্ট, কুমুদিনী নার্সিং স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার পরিবেশ, নিয়ম শৃঙ্খলা, সাংস্কৃতিক চর্চা ও চিকিৎসাসেবার মান দেখে আমি অভিভূত।’ ভারত সরকারের পক্ষ থেকে দানবীর রণদা প্রসাদ সাহার এই সেবাধর্মী প্রতিষ্ঠানকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

এদিন বেলা সারে ১১টায় বিক্রম দোরাই স্বামী কুমুদিনী কমপ্লেক্সে পৌঁছালে কুমুদিনী পরিবারের সদস্যগণ তাকে ফুলেল শুভেচ্ছা জানান। দুপুরে খাবারের পর সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন। এ সময় অন্যান্যদের মধ্যে ভারতীয় হাই কমিশনের সেকেন্ড সেক্রেটারি মিসেস দিপ্তী এলানহার্ট, (ভিসা ও পাবলিক ডিপ্লোম্যাসি), কর্মকর্তা অমরিশ, প্যারাটেক ক্লিজনা, রাজেনদার সিং, সারভিস কুমার, কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট্র অব বেঙ্গল বিডি লি. এর ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, পরিচালক (শিক্ষা) প্রতিভা মুৎসদ্দি, পরিচালক শ্রীমতি সাহা, মহাবীর পতি, সম্পা সাহা, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ রায়, সহকারী পরিচালক ও শিশু বিশেষঞ্জ ডা. এবিএম আলী হাসান, ম্যানেজার (এডমিন ও অপারেশন) অনিমেশ ভৌমিক লিটন, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. এম এ হালিম, কুমুদিনী নার্সিং স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল সিস্টার রীনা ক্রুস, মেট্রন সিস্টার দিপালী পেরেরা ও ভারতেশ্বরী হোমসের প্রিন্সিপালসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Share This Post