আজ মুক্তি পাচ্ছে ‘রূপসা নদীর বাঁকে’

আজ মুক্তি পাচ্ছে ‘রূপসা নদীর বাঁকে’

সরকারি অনুদান ও গণ-অর্থায়নে নির্মিত তানভীর মোকাম্মেল পরিচালিত ‘রূপসা নদীর বাঁকে’ সিনেমাটি মুক্তি পাচ্ছে আজ। এ উপলক্ষে সিনেমাটির প্রদর্শনী ১৬ ডিসেম্বর পর্যন্ত শাহবাগের পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত হবে। 
প্রতিদিন বেলা ৩টা, বিকেল ৫টা ৩০ ও রাত ৮টায় থাকছে প্রদর্শনী। ১৬ ডিসেম্বর বিজয় দিবসে সকাল ১১টায় আরেকটি প্রদর্শনী হবে। এ ছাড়া আজ থেকে ‘রূপসা নদীর বাঁকে’ সিনেমাটি বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স ও যমুনা ব্লকবাস্টারে নিয়মিত প্রদর্শিত হবে। 
পরিচালনার পাশাপাশি দুই ঘণ্টা ১৭ মিনিট দৈর্ঘ্যের সিনেমাটির কাহিনি ও চিত্রনাট্য রচনা করেছেন তানভীর মোকাম্মেল। 
স্বদেশি আন্দোলন, তেভাগা আন্দোলন এবং রাজশাহীতে কমিউনিস্ট হত্যার ঘটনাগুলো একজন বামপন্থি বিপ্লবীর জীবনীতে উঠে আসবে সিনেমাতে। একাত্তরে এই বিপ্লবীকে হত্যা করে রাজাকাররা। 

সিনেমাটির চিত্রগ্রহণ করেছেন মাহফুজুর রহমান, সম্পাদনায় ছিলেন মহাদেব শী, শিল্প নির্দেশনা ও প্রধান সহকারী পরিচালক উত্তম গুহ, আবহসঙ্গীতে ছিলেন সৈয়দ সাবাব আলী আরজু, পোষাকে চিত্রলেখা গুহ ও মেক আপে মোহাম্মদ আলী বাবুল। ছবিটির সহকারী পরিচালক ছিলেন রানা মাসুদ, সৈয়দ সাবাব আলী আরজু ও সগীর মোস্তফা।
‘রূপসা নদীর বাঁকে’তে অভিনয় করেছেন জাহিদ হোসেন শোভন, খায়রুল আলম সবুজ, নাজিবা বাশার, রামেন্দু মজুমদার, চিত্রলেখা গুহ, ঝুনা চৌধুরী, আফজাল কবির, রাজীব সালেহীন, উত্তম গুহ, মাসুম বাশার, আবদুল্লাহ রানা, বৈশাখী ঘোষ, সংগীতা চৌধুরী, মিলি বাশার, জেবুন্নেসা টুনটুনি।

Ahsan Khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *