সবাইকে ঐক্যবদ্ধভাবে বোরো সংগ্রহ কার্যক্রম চালানোর আহ্বান খাদ্যমন্ত্রীর

সবাইকে ঐক্যবদ্ধভাবে বোরো সংগ্রহ কার্যক্রম চালানোর আহ্বান খাদ্যমন্ত্রীর

চলতি বোরো মৌসুমে ধান-চাল ক্রয়ে গতি ত্বরান্বিত করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে বোরো সংগ্রহ কার্যক্রম চালানোর আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

আজ সকাল ১১:০০টায় মন্ত্রীর মিন্টো রোডস্থ সরকারি বাসভবন থেকে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের সাথে ‘অভ্যন্তরীণ বোরো সংগ্রহ সংক্রান্ত অনলাইন মতবিনিময় সভা’য় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ আহ্বান জানান। সভায় সমন্বয় করেন খাদ্য মন্ত্রনালয়ের সচিব ডক্টর মোছাম্মৎ নাজমানারা খানুম।

সভায় মন্ত্রী বলেন- কৃষক ন্যায্য দাম পাচ্ছে। সরকারী সংগ্রহের গতি বাড়াতে হবে। এছাড়া বিনির্দেশ মোতাবেক খাদ্যশস্যের মান যাচাই করে সংগ্রহ করতে হবে। ধান-চাল কেনায় কেউ অনিয়ম করলে তার বিরুদ্ধে দ্রুত আইনী পদক্ষেপ নেয়ারও হুশিয়ারী দেন খাদ্যমন্ত্রী।

ভিডিও কনফারেন্সে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের আওতাধীন প্রতিটি জেলার করোনা মোকাবেলা পরিস্থিতি, চলতি বোরো ধান কাটা-মাড়াই, সরকারীভাবে ধান চাল সংগ্রহসহ বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন মন্ত্রী।

খাদ্যমন্ত্রী বলেন, এবারের প্রকিউরমেন্ট যেন কৃষক বান্ধব প্রকিউরমেন্ট হয়। সরকারি গুদামে কৃষক ধান দিতে এসে কোনোভাবেই যেন হয়রানির শিকার না হয় এ বিষয়ে তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের সতর্ক করেন। মন্ত্রী আরো বলেন, চালের মান নিয়ে কোনো আপোষ নেই। ধান-চাল সংগ্রহের ক্ষেত্রে প্রতিটি উপজেলায় সংগ্রহ কমিটি রয়েছে। সংশ্লিষ্ট কমিটিকে কৃষক কোন সমস্যার সম্মুখীন হলে তাৎক্ষণিকভাবে তা সমাধানের নির্দেশ দেন তিনি।

ভিডিও কনফারেন্সে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক, অতিরিক্ত মহাপরিচালক, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের আওতাধীন প্রতিটি জেলার জেলা প্রশাসকগণ, জেলা খাদ্য নিয়ন্ত্রকগণ এবং প্রতিটি জেলার মিল মালিক প্রতিনিধিবৃন্দ বক্তব্য রাখেন।

Share This Post