পরিবেশ মন্ত্রণালয়ে মুজিববর্ষের কর্মসূচির বাস্তবায়ন সভা অনুষ্ঠিত

পরিবেশ মন্ত্রণালয়ে মুজিববর্ষের কর্মসূচির বাস্তবায়ন সভা অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষ্যে গৃহীত অবশিষ্ট কর্মসূচির বাস্তবায়নের লক্ষ্যে সোমবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে সচিব জিয়াউল হাসান এনডিসির সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় পরিবেশ সচিব বলেন, কোভিড পরিস্থিতি স্বাভাবিক হলে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক স্বরচিত লেখনি ও কবিতা প্রতিযোগিতার আয়োজন করা হবে। এছাড়া, বন ও পরিবেশ উন্নয়নে বঙ্গবন্ধু কর্তৃক প্রদত্ত নির্দেশনা ও গৃহীত পদক্ষেপসমূহের উপর ভিত্তি করে স্মারক সংকলন প্রকাশ করা হবে। পরিবেশ সচিব এসময় কোভিড পরিস্থিতির কারনে স্থগিত অবশিষ্ট কর্মসূচি সর্বোচ্চ আন্তরিকতার সাথে সম্পাদনের জন্য মন্ত্রণালয় কর্মকর্তা ও এর অধীন সংস্থা প্রধানদের নির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, অফিস আদালতসহ সমগ্র দেশের সার্বিক পরিবেশ উন্নয়নে কাজ করেই আমরা জাতির পিতাকে স্মরণ করবো।

সভায় অতিরিক্ত সচিব (প্রশাসন) ড. মো. বিল্লাল হোসেন, অতিরিক্ত সচিব (পরিবেশ) মাহমুদ হাসান, অতিরিক্ত সচিব (পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ) মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মিজানুল হক চৌধুরী, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড এ কে এম রফিক আহাম্মদ, বন শিল্প উন্নয়ন কর্পোরেশন এর চেয়ারম্যান মোঃ ছালাহ উদ্দীন চৌধুরী, বন অধিদফতরের প্রধান বন সংরক্ষক মো. আমির হোসাইন চৌধুরী, বাংলাদেশ ন্যাশনাল হারবেরিয়াম এর পরিচালক পরিমল সিংহসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Share This Post